শিরোনাম
ঠাকুরগাওয়ের বালিয়াডাঙ্গীতে অবৈধ ইট ভাটায় ভ্রাম্যমান আদালতের দুই লক্ষ টাকা জরিমানা মিয়ানমার: সেনাবাহিনীর ক্ষমতা দখল, প্রেসিডেন্ট এবং সু চি গ্রেফতার পিপলস ইমপ্রুভমেন্ট সোসাইটি অফ বাংলাদেশ এর পক্ষ থেকে বালিয়াডাঙ্গীতে গরীব ও অসহায় ছাত্রদের মাঝে সুইটার ও কম্বল বিতরণ ঢাকা থেকে বালিয়াডাঙ্গী রানিশংকৈলে ছেড়ে আসা রোজিনা পরিবহনে ডাকাতি,এক মহিলা ডাকাত আটক ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গী উপজেলায় ছাত্রলীগের 73 তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন ঠাকুরগাঁও এর বালিয়াডাঙ্গী উপজেলায় সৌদিআরবের বাদশাহ সালমান কর্তৃক ত্রাণ বিতরণ মনগড়া মিথ্যা প্রচার কারায় শাকিলসহ ৪ জনের নামে ল্যিগাল নোটিশ বালিয়াডঙ্গীতে মানববন্ধনও স্মারকলীপি প্রদান বালিয়াডাঙ্গীতে ৫০০ গরীব অসহায় মানুষের মধ্যে Global Relief Trust, (GRT) এর শীতবস্ত্র বিতরণ বালিয়াডাঙ্গীতে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত ১ আহত ২
মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১, ১২:৫৯ অপরাহ্ন
নোটিশ :
গনতদন্ত নিউজ এ আপনাকে স্বাগতম

ঠাকুরগাওয়ের বালিয়াডাঙ্গীতে অবৈধ ইট ভাটায় ভ্রাম্যমান আদালতের দুই লক্ষ টাকা জরিমানা

নিউজ ডেস্ক / ২২৮ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : মঙ্গলবার, ৯ মার্চ, ২০২১

ঠাকুরগাও প্রতিনিধি:
ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে অবৈধভাবে কৃষি জমিতে ইট প্রস্তুতের দায়ে ভাটা মালিক দানেশ ও ম্যানেজার হিরালালকে দুই লক্ষ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।সেই সংগে ৩০দিনের মধ্যে ভাটা সরানোর নির্দেশ প্রদান করেন।

মঙ্গলবার দুপুরে বালিয়াডাঙ্গীর বিশ্রামপুরে মিরাজ ১ ও মিরাজ ২ ভাটায় অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ অাদালতের বিচারক ও ম্যাজিষ্ট্রেট সরদার মো. গোলাম রব্বানী এ আদেশ দেন। এ সময় তাঁর সংগে উপস্থিত ছিলেন রংপুর বন ও পরিবেশ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক(এডি)মো.ফারুক হোসেন।

এ সময় ভাটা ভাংগার যন্ত্র ইস্কেবেটর গাড়ী,ভাটায় আগুন নিভানোর জন্য ফায়ার সার্ভিসের পানিবাহী গাড়ী, পুলিশ, আনসার ও দমকল বাহিনীর লোকজন উপস্থিত ছিল।

ভ্রাম্যমান আদালতের লোকজনকে দেখে ভাটা মালিক দানেশ আলী দৌড় দিলে তাকে আটকের জন্য কৌশল হিসেবে ভাটার বাউন্ডারী ওয়াল ভাংগার শুরু করলে পরে দানেশ আলী ফিরে আসেন।

এ সময় মিরাজ ভাটা -১ এর উত্তরাংশের বাউন্ডারী ওয়ালের কিছু অংশ ভেঙ্গে ফেলা হয়।

পরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে নির্বাহী ম্যাজিষ্ট্রেট সরদার মো.গোলাম রব্বানী জানান,স্থানীয় কৃষকদের অভিযোগের প্রেক্ষিতে পরিবেশ অধিদপ্তরের রিক্যুইজিশন মোতাবেন আজ ভ্রাম্যমান আদালত পরিচালিত হলো। অভিযোগের সত্যতা পাওয়া গেছে।তাই দুই লক্ষ টাকা জরিমানাসহ ইট ভাটা সরানোর জন্য ৩০দিন সময় বেধে দেওয়া হলো।এর মধ্যে না সরালে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

অবৈধ ইট ভাটা মিরাজ ১ ও ২ বন্ধের অাবেদনকারী রেজওয়ানুল কবির জানান,নিদিষ্ট ভাবে ভাটা বন্ধের আবেদন করা হলেও দুটি ভাটাকে দুইলক্ষ টাকা জরিমান করে মালিককে রহস্য জনকভারে ছাড় দেওয়া হয়েছে। ভাটা সরানোর জন্য ৩০ দিন সময় বেধে দেওয়া হয়ে হয়েছে।৩০ দিন অথ্যাৎ একমাস পরে এমনিতেই ভাটার সিজন শেষ। অভিযোগের সত্যতা পাওয়ার পরও কেন ভাটা বন্ধ হলো না এমন প্রশ্ন আমিসহ এলাকার অসংখ্য কৃষকের।

পরে ভাটার বাউন্ডারী ওয়ালের বাইরে দমকল বাহিনীর লোক দিয়ে পানি ছিটিয়ে দেওয়ায় স্থানীয় কৃষকদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা দেয়।

এ বিষয়ে জানতে চাইলে ম্যাজিষ্ট্রেট কথা বলতে রাজি হননি।

উল্লেখ্য যে, ভাটা দুটির কাঁচা ইট বানানোর পূর্বেই স্থানীয় কৃষকরা পরিবেশ অধিদপ্তর,ঠাকুরগাও জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসার বরাবরে অবৈধ ভাটা বন্ধের দাবী করে পৃথক পৃথক আবেদন করে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ